Thursday, March 19th, 2020




কুড়িগ্রামের সাবেক ডিসি ও ৩ ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে থানায় অভিযোগ

কুড়িগ্রামে মধ্যরাতে সাংবাদিক আরিফুলকে নির্যাতনের ঘটনায় সাবেক জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ তিন ম্যাজিস্ট্রেট ও অজ্ঞাত ৩৫/৪০ জনের নামে থানায় অভিযোগ করা হয়েছে।
সাংবাদিক আরিফুল ইসলাম হাসপাতালে ভর্তি থাকায় বৃহস্পতিবার বিকেলে কুড়িগ্রাম সদর থানায় তার পক্ষে এজাহার দাখিল করেন বাংলা ট্রিবিউনের ক্রাইম রিপোর্টার নুরুজ্জামান লাবু। এজাহার গ্রহন করেন কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান। এসময় তার স্বজনরাসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

এজাহার সুত্রে জানা গেছে, গত ১৪ মার্চ রাত সোয়া ১২টায় অভিযুক্ত ব্যাক্তিগণ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাংবাদিক আরিফুলের বাড়িতে ভাংচুর চালিয়ে মারপিট করে তাকে তুলে নিয়ে আসে। পরে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে এনকাউন্টারের চেষ্টা চালায়। পরবর্তীতে জেলা প্রশাসন কার্যালয়ে নিয়ে আবারো নির্যাতন করে মাদকের মামলা দিয়ে এক বছরের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে জেলে পাঠায়।

নুরুজ্জামান লাবু বলেন, ‘আরিফুল ইসলামের ওপর নির্যাতনের ঘটনা এতটা ভয়াবহ যে দেশের ফোজদারি আইনে এর বিচার হওয়া জরুরি । যথোপযুক্ত সুষ্ঠু তদন্তসাপেক্ষে এ ঘটনার বিচার হওয়া জরুরি। সবার জন্যই সমান বিচার হওয়াটা দরকার। আর এ জন্যই আরিফুল ইসলাম এজাহার দাখিল করেন। এটি আমরা ওসির কাছে জমা দিয়েছি। আমরা প্রত্যাশা করি, পুলিশ আরিফুল ইসলামের মামলা গ্রহণ করে আসামিদের বিচারের মুখোমুখি করবে।’

এদিকে, কুড়িগ্রামে নতুন জেলা প্রশাসক হিসেবে মোহাম্মদ রেজাউল করিম যোগদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ